ইস্টবেঙ্গল এফসি-র অন্যতম বড় ভরসা ব্রাজিলীয় ফরোয়ার্ড ক্লেটন সিলভা-র কাছে শুক্রবারের ম্যাচটা পুরনো পাড়ায় ফেরার মতো ঘটনা। কারণ, গত দু’বছর তিনি এই বেঙ্গালুরু এফসি-র জার্সি গায়েই হিরো আইএসএলে খেলেছেন। এই দুই মরশুমে ৩৭টি ম্যাচ খেলে ১৬টি গোল করেছেন ও সাতটি গোলে অ্যাসিস্টও করেছেন। এমন একজন নির্ভরযোগ্য তারকাকে দলে নিয়ে এসে ইস্টবেঙ্গল এফসি যে ভুল করেনি, তা শুরু থেকেই বুঝিয়ে দিয়েছেন তিনি।

এর মধ্যেই দুটি গোল করে ফেলেছেন। দলের পাঁচটি গোলের মধ্যে দুটিই তাঁর। সুযোগও তৈরি করেছেন অনেক। কিন্তু সতীর্থদের সঠিক সঙ্গতের অভাবে বেশির ভাগ ক্ষেত্রেই সফল হননি। সেই ক্লেটন সিলভা তাঁর পুরনো ক্লাবের ঘরের মাঠে এসে অবশ্য একটুও আবেগপ্রবণ নন। আসলে বেঙ্গালুরুর হয়ে খেললেও গত দুই মরশুমে কোভিড সমস্যার জন্য হিরো আইএসএল গোয়ায় হওয়ায় আসল ঘরের মাঠে ম্যাচ খেলার সুযোগ হয়নি তাঁর। তবু সুনীলদের বিরুদ্ধে দলকে জয় এনে দিতে চান তিনি। ক্লাবের মিডিয়া টিমকে দেওয়া এক সাক্ষাৎকারে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ম্যাচ নিয়ে কী বলছেন তিনি, জেনে নেওয়া যাক।

বেঙ্গালুরু ম্যাচের প্রস্তুতি প্রসঙ্গে

প্রস্তুতি ভাল হয়েছে। বেশিরভাগ ম্যাচেই আমরা ভাল কিছু করতে পারিনি। কারণ, এখনও বেশ কিছু জায়গায় আমাদের উন্নতি করতে হবে। অনুশীলনে যে রকম করি আমরা, ম্যাচেও সে রকমই করে দেখাতে হবে। অনুশীলনে কিন্তু আমরা ম্যাচের চেয়ে ভাল করি। ম্যাচেও ঠিক সেগুলোই করতে হবে আমাদের।

এখন দলের মানসিকতা

এখনও আমরা সব কিছু ঠিক করে নিতে পারি। আমাদের দলে এমন অনেক তরুণ খেলোয়াড় আছে, যারা হিরো আইএসএলে বেশি ম্যাচ খেলেনি। ওরা যত ম্যাচ খেলবে, তত ওদের অভিজ্ঞতা বাড়বে। আমাদের মতো অভিজ্ঞদেরও ওদের কাছ থেকে সাহায্য নিতে হয়।

সাইমন গ্রেসনের বেঙ্গালুরু এফসি সম্পর্কে

ওদেরও আমাদের মতো ভাল-মন্দ দিক আছে। ওদের কয়েকজন ভাল খেলোয়াড়ও আছে। এখন হয়তো ওরা আমাদের মতো কিছুটা দুর্বল হয়ে পড়েছে। কিন্তু ওদের দলটা ভাল। ওদের বিরুদ্ধে আমাদের সিরিয়াস হতে হবে। এটা ওদের হোম ম্যাচ। তাই ওরা ম্যাচটা জিততেই চাইবে। ওরা এখন ভাল অবস্থায় নেই ঠিকই। কিন্তু আমাদের সাহসী ও আক্রমণাত্মক ফুটবল খেলতে হবে ওদের বিরুদ্ধে।

প্রাক্তন সতীর্থদের বিরুদ্ধে খেলা প্রসঙ্গে

ওদের দলে সুনীল ছেত্রী, লিয়ন অগাস্টিনের মতো ভাল ভারতীয় ফুটবলার যেমন আছে, তেমনই রয় কৃষ্ণার মতো ভাল বিদেশিও রয়েছে। রয় লিগের অন্যতম সেরা স্কোরার। ওদের নিয়ে অবশ্যই ভাবছি আমরা, তবে কৌশলগত ভাবে, সাধারণ দৃষ্টিভঙ্গি থেকে। ব্যক্তিগত ভাবে কাউকে নিয়ে ভাবছি না। আমাদের দলেও ভাল ভাল খেলোয়াড় রয়েছে। আমাদের ইতিবাচক মনোভাব নিয়ে মাঠে নামতে হবে ও জিততে হবে। এই তিন পয়েন্ট আমাদের খুবই প্রয়োজন।