পাহাড় থেকে তিন পয়েন্ট জেতা হলনা এটিকের। বলা যেতেই পারে কিছুটা কপাল খারাপ আর অবশ্যই স্ট্রাইকারদের ব্যর্থতা। গোলশূন্য ড্র করে মাত্র এক পয়েন্টই থাকল এটিকের ঝুলিতে।

শনিবারের গুয়াহাটির জওহরলাল নেহরু স্টেডিয়ামে ছিল এটিকের বদলার ম্যাচ। মরসুমের প্রথম লেগে কলকাতায় হারতে হয়েছিল এটিকেকে। তারই বদলা নিতে নর্থইস্টের ঘরের মাঠে নিজের দলকে তৈরি করেছিলেন স্টিভ কোপেল। তাঁর নীতি অনুযায়ি ঘর সামলে, আক্রমনে ঝাঁপিয়ে ছিল কলকাতা। প্রথমেই সুযোগ পেয়েছিলেন বলওয়ান্ত, কিন্তু ভুল সিদ্ধান্তের জন্য পওয়ান কুমারের হাতেই বল দিয়ে দেন তিনি। একটা সময় এটিকের আক্রমনের ঝড় বারবার নর্থইস্টের বক্সে আছড়ে পড়ছিল, কিন্তু বারবারই গোলের মুখ খুলতে ব্যর্থ হচ্ছিলেন এটিকের ফুটবলাররা। তবে গোল মিসের দিক থেকে দেখলে বলওয়ান্ত অনেক গুলো সহজ সুযোগ পেলেও প্রতিবারই ব্যর্থ হয়েছেন। একটা সময় গার্সন ভিয়েরাও নর্থইস্টের গোলের কাছে পৌঁছে যান, কিন্তু বলওয়ান্তের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সুযোগ হাতছাড়া করেন। প্রথমার্থের শেষ মুহূর্তে ল্যাঞ্জারোতের কর্ণার গোল করার সুযোগ এনে দিয়েছিল এটিকের কাছে কিন্তু এবার বলওয়ান্তের সঙ্গে ভুল করেন হিতেশ শর্মা। প্রথমার্ধের খেলা গোলশূন্য থাকেলও, দ্বিতীয়ার্ধের খেলায় স্কোর লাইনে কোনও পরিবর্তন হলনা।

দ্বিতীয়ার্ধে দুই  দলের কাছেই গোল করার সুযোগ তৈরি হয়, কিন্তু বিপক্ষের রক্ষণের সামনে বারবার সব আক্রমনই প্রতিহত হয়। এদিনের ম্যাচে রেফারির দুটি সিদ্ধান্তে অনেকেই খুশি নন। ম্যাচের ৮১ মিনিটে এটিকের সামনে সুবর্ন সুযোগ আসে, কিন্তু কর্ণার থেকে ব্যবদান বাড়াতে পারেনি ল্যাঞ্জারোতেরা। এদিন কোপেলের ফুটবলার বদল নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। কেন বাবলজকে নেওয়া হল, আক্রমনের ধার বাড়াতে কেন বাবলজকে নামানো হচ্ছে না, এই সব নিয়ে সমালোচকরা কোপেলের দিকে আঙুল তুলছেন।   

সকল সমালোচনা বাদ দিয়ে এদিনের ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে লিগ তালিকায় জামশেদপুরকে ছুঁয়ে ফেললো এটিকে। ১১ ম্যাচের শেষে ১৬ পয়েন্ট নিয়ে তালিকায় ৬ নম্বর জায়গাটা পাকা করল স্টিভ কোপেলের ছেলেরা। একই পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থাকার কারণে জামশেদপুর রয়েছে ৫ নম্বরে। পাঁচ ম্যাচে অপরাজেয় থেকে আত্মবিশ্বাস বাড়িয়ে লিগের শীর্ষে থাকা বেঙ্গালুরু এফসির মুখোমুখি হবে এটিকে। অন্যদিকে এদিন ড্র করায় ফের তালিকায় দু নম্বরে উঠে গেল নর্থইস্ট ইউনাইটেড এফসি। ১১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দু নম্বর জায়গাটা ধরে রাখল এলকো সাতোরির ছেলেরা। তবে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে মুম্বই।

এখানে ম্যাচ হাইলাইট দেখুন: