ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্সেলো পেরেইরাকে ওডিশা এফসি থেকে নিয়ে এল এটিকে মোহনবাগান। তাঁর বদলে স্কটিশ মিডফিল্ডার ব্র্যাড ইনম্যানকে ওডিশার হাতে তুলে দিল তারা। গোলখরা কাটাতেই ব্রাজিলীয় ফরোয়ার্ডকে নিয়ে আসার সিদ্ধান্ত নিল এটিকে মোহনবাগান, এমনই মনে করা হচ্ছে।

রবিবার কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দ্বিতীয় লেগের ম্যাচে নামছে চলতি হিরো আইএসএলের দুই নম্বর দল এটিকে মোহনবাগান, যারা এ পর্যন্ত ১৩টি ম্যাচে সমসংখ্যক গোল করেছে। সবচেয়ে গোল দিয়েছে যে দলগুলি, তাদের তালিকায় দুই নম্বরে তারা। এসসি ইস্টবেঙ্গল ও চেন্নাই এফসি-র পরেই তাদের স্থান। দুই তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণা ও ডেভিড উইলিয়ামস কেউই গোলের মধ্যে নেই।

তিন ম্যাচে কোনও গোল না পাওয়ার পরে গত ম্যাচে একটি গোল পান রয়। গত ছয় ম্যাচে মাত্র দুটি গোল তাঁর। উইলিয়ামস এ পর্যন্ত মাত্র দু’টি গোল পেয়েছেন। গত ম্যাচে তিনি আবার চোটও পান। রবিবার মাঠে নামতে পারবেন কি না, নিশ্চিত নয়। এডু গার্সিয়ারও চোট। শোনা যাচ্ছে, তাঁকেও অন্তত সপ্তাহ দুয়েক মাঠের বাইরে থাকতে হবে।

এই অবস্থায় একজন ফরোয়ার্ডের প্রয়োজন ছিল সবুজ-মেরুন শিবিরের। সেই কারণেই ব্রাজিলীয় মার্সেলো পেরেইরাকে আনার সিদ্ধান্ত নিলেন হাবাস। নতুন দলে যোগ দিয়ে মার্সেলো এটিকে মোহনবাগান মিডিয়াকে বলেন, “আন্তোনিও লোপেজ হাবাস আমাকে বহু দিন ধরে চেনেন। ওঁর ফুটবল দর্শন আমার প্রিয়। এটিকে মোহনবাগানও এ দেশের সবচেয়ে জনপ্রিয় ক্লাব। আশা করি এই ক্লাবের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে পারব। কারণ, ওদের সব ম্যাচই দেখেছি। কোচের কৌশল সম্পর্কেও ওয়াকিবহাল আমি। কেরালার বিরুদ্ধে ম্যাচে যদি মাঠে নামার সুযোগ পাই, তা হলে নিজের সেরাটা দিতে চেষ্টা করব। এই দলে রয় কৃষ্ণা সহ একাধিক গোল করার লোক আছে। তাদের যোগ্য সঙ্গ দিয়ে দলকে জেতানোর চেষ্টা করব”।

মার্সেলো যে ভাল ফর্মে রয়েছেন, তা বলা চলে না। ২০১৬-র হিরো আইএসএলে সেরা গোলদাতার খেতাবজয়ী এই ফরোয়ার্ড ও মিডফিল্ডার ওডিশা এফসি-র হয়ে আটটি ম্যাচে নেমে একটিও গোল পাননি। গত মরশুমে হায়দরাবাদ এফসি-র হয়ে ১৭ ম্যাচে সাতটি গোল করেছিলেন তিনি। হিরো আইএসএলে এ পর্যন্ত পাঁচটি মরশুমে ৭১ ম্যাচে ৩১ গোল করা ও ১৮টি গোল করতে সাহায্য করা মার্সেলো, যাঁর ডাক নাম মার্সেলিনহো, তিনি আসন্ন ম্যাচ নিয়ে বলেন, “কেরালা ব্লাস্টার্সের পজেশনাল ফুটবল অসাধারণ। সেটা মাথায় রেখেই নামা উচিত। আমাদের দলও যথেষ্ট শক্তিশালী। আমাদের সবথেকে বড় সুবিধা হল প্রথম দলের মতো রিজার্ভ বেঞ্চও সমান শক্তিশালী। রবিবার তাই একটা উপভোগ্য ম্যাচ হবে আশা করি”।