বুধবার বিকেলে এটিকে মোহনবাগান ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের যুব দলের দ্বৈরথ দিয়ে শুরু হতে চলেছে এ বারের প্রিমিয়ার লিগ নেক্সট জেন কাপ। যার আয়োজক রিলায়্যান্স ফাউন্ডেশন। রিল্লায়্যান্স কর্পোরেট পার্কে বিকেল চারটেয় এই ম্যাচের মাধ্যমে শুরু হবে এ বছরের এই আন্তর্জাতিক যুব ফুটবলের আসর।

একই সময়ে অন্য ম্যাচে মুখোমুখি হবে সদ্যসমাপ্ত রিলায়্যান্স ফাউন্ডেশন ডেভলপমেন্ট লিগ চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি ও গতবারের নেক্সট জেন কাপ চ্যাম্পিয়ন স্টেলেনবশ এফসি। এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে প্রিমিয়ার লিগ ক্লাব এভার্টন এফসি, ওয়েস্ট হ্যাম ইউনাইটেড এফসি ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স এফসি-র যুব দল। এ ছাড়াও খেলবে দক্ষিণ আফ্রিকার প্রিমিয়ার সকার লিগের দল স্টেলেনবশ এফসি।

আরএফডিএল-এর চার সেমিফাইনালিস্ট এটিকে মোহনবাগান, সুদেভা দিল্লি এফসি, রিলায়্যান্স ফাউন্ডেশন ইয়ং চ্যাম্পস এবং বেঙ্গালুরু এফসি তাদের বিরুদ্ধে খেলবে। ম্যাচগুলি হবে মে-র ১৭, ২০, ২৩ ও ২৫-এ। ফাইনাল ২৬ মে।

দলগুলিকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। এ গ্রুপে রয়েছে ওয়েস্ট হ্যাম, এটিকে মোহনবাগান, বেঙ্গালুরু ও স্টেলেনবশ। বি গ্রুপে আছে সুদেভা, এভার্টন, উলভারহ্যাম্পটন ও রিলায়্যান্স ফাউন্ডেশন। বুধবার বিকেলে এ গ্রুপের দুটি ম্যাচ হওয়ার পর রাত আটটায় বি গ্রুপের দুটি ম্যাচে মুখোমুখি হবে এভার্টন ও উলভারহ্যাম্পটন এবং সুদেভা ও রিলায়্যান্স ফাউন্ডেশন।

দ্বিতীয় দিন, অর্থাৎ ২০ তারিখে সুদেভা ও রিলায়্যান্স ফাউন্ডেশন মুখোমুখি হবে যথাক্রমে এভার্টন ও উলভসের। এই দুই ম্যাচ হবে বিকেল চারটে থেকে।  রাতে ওয়েস্ট হ্যামের মুখোমুখি হবে বেঙ্গালুরু এবং এটিকে মোহনবাগান খেলবে স্টেলেনবশের বিরুদ্ধে।

মঙ্গলবার, ২৩ মে বিকেলে দুই আইএসএল প্রতিদ্বন্দী বেঙ্গালুরু এফসি ও এটিকে মোহনবাগানের যুবরা পরষ্পরের মুখোমুখি হবে এবং ওয়েস্ট হ্যাম ও স্টেলেনবশের দ্বৈরথ দেখা যাবে।  রাতে উলভস বনাম সুদেভা এবং এভার্টন বনাম রিলায়্যান্স ফাউন্ডেশন ম্যাচ হবে সে দিন। গ্রুপ লিগের শেষ ওই দিনই।

আগামী বৃহস্পতিবার, ২৫ মে তিনটি ম্যাচ হবে। বিকেল চারটেয় দুই গ্রুপের শেষ স্থানে থাকা দুই দল পরষ্পরের মুখোমুখি হবে। এর পরের দুই ম্যাচে দুই গ্রুপের দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দল একে অপরের মুখোমুখি হবে। ২৬ মে, শুক্রবার বিকেল পাঁচটায় দুই গ্রুপের সেরা দুই দল একে অপরের মুখোমুখি হবে খেতাবী লড়াইয়ে। এই ম্যাচটিও হবে রিলায়্যান্স কর্পোরেট পার্কে। এ বারের চ্যাম্পিয়ন হবে কারা, তা নির্ধারিত হবে এই ম্যাচেই।

ম্যাচগুলি সরাসরি সম্প্রচার করা হবে রিলায়্যান্স ফাউন্ডেশন ইউথ স্পোর্টস, প্রিমিয়ার লিগ ও ইন্ডিয়ান সুপার লিগের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। যার লিঙ্ক নীচে দেওয়া হল।

Reliance Foundation Youth Sports: https:/youtube.com/@RelianceFoundationYouthSports

Indian Super League: https:/youtube.com/@IndianSuperLeague

Premier League: https:/youtube.com/@premierleague