যদি কোনও এটিকে সমর্থককে জিজ্ঞেস করা হয়, তাঁদের প্রিয় দলের কোন বিদেশী তারকা তবলা বাজাতে জানেন ও মাছের ঝোল রান্না করতে জানেন, তা হলে কী উত্তর দেবেন?

উত্তরটা পেতে পারেন হিরো আইএসএলের ইউটিউব চ্যানেলে চলা ডকুমেন্টারি ওয়েব সিরিজ ‘আমার বুকে এটিকে’-র নবম এপিসোডে। এ পর্যন্ত এটিকে এফসি-র অন্দরমহলের নানা খবর সমর্থকেরা জেনেছেন এই ওয়েব সিরিজ থেকে। দলের তারকাদের তো বটেই, এমনকী জুনিয়রদের নানা অজানা কাহিনীও শুনতে পেয়েছেন এই ধারাবাহিকে। এ বারের এপিসোডে জানতে পারবেন আরও কিছু মজাদার কথা, এটিকে ও তার তারকাদের সম্পর্কে।

কিন্তু প্রথমেই যে প্রশ্নটা শুনলেন, তার উত্তর কি আন্দাজ করতে পারছেন? কে ভারতের বাইরে থেকে কলকাতায় খেলতে এসে শিখেছেন মাছের ঝোল রান্না করা ও তবলা বাজানো?

তিনি আর কেউ নন, এটিকে সমর্থকদের নয়নের মণি রয় কৃষ্ণা। ‘আমার বুকে এটিকে’-র নবম পর্বে তিনি নিজেই জানিয়েছেন এই কথা। সস্ত্রীক কলকাতা সফরে বেড়াতে বেরিয়ে খোশ মেজাজে এমন অনেক কিছুই বলেছেন তিনি, যা এতদিন আপনাদের কারও জানা ছিল না। “যে দিন ম্যাচ থাকে না বা ডায়েটে ছাড় থাকে, সে দিন আমি মাছের ঝোল বানিয়ে খাই। আমার খুব ভাল লাগে বাঙালিদের মাছের ঝোল”, প্রিন্সেপ ঘাটে দাঁড়িয়ে এই কথাগুলো বলতে শোনা গিয়েছে এটিকে-র গোলমেশিন রয় কৃষ্ণাকে। আর শুধু তবলা নয়, আরও একটা ভারতীয় যন্ত্র বাজাতে পারেন ভারতীয় বংশোদ্ভূত ফিজির এই তারকা স্ট্রাইকার, যাঁর পূর্বপুরুষ এক সময় ছিলেন এই কলকাতাতেই। সেই কলকাতার এক ক্লাবে ফুটবল খেলতে আসা ও এখানকার ফুটবলপ্রেমীদের হৃদয় জিতে নেওয়াটা তাঁর কাছে কতটা আবেগময়, তাও এই বিশেষ আড্ডায় জানিয়েছেন তিনি।

এ ছাড়াও এই এপিসোডে জানতে পারবেন, এটিকে-র ড্রেসিংরুমে সবচেয়ে বেশি খুনসুটি ও দুষ্টুমি করে কোন খেলোয়াড়। ম্যাচের আগে এটিকে-র ড্রেসিংরুমে তারস্বরে বাজে কোন কোন গান, অন্দরমহলের সেই খবরও জানতে পারবেন এই এপিসোডে। দলের ফুটবলাররাই ফাঁস করেছেন এটিকে সংসারের এই গোপন তথ্য।

‘আমার বুকে এটিকে’-র নবম পর্ব দেখার জন্য এখানে ক্লিক করুন