মরসুম শুরুর ম্যাচে এফসি পুনে সিটিকে অ্যাওয়ে ম্যাচে ৩-২ হারিয়ে আসার পর পর্তুগালের দল পরপর দুটি ম্যাচ হেরেছে শুধু নয়, ওই দুটি ম্যাচে ছয় গোল খেয়েছে এবং দিয়েছে মাত্র একটি গোল। পরপর দু ম্যাচে হার, হতাশ দিল্লি ডায়নামোস এফসি। দিল্লির কোচ মিগেল অ্যান্জেল পর্তুগাল মনে করেন,   হিরো ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচে বুধবার  রাজধানীতে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে জয় পাবে তাঁর দল। এই জয়ের মাধ্যমে অন্তত দল যে জয়ের রাস্তায় ফিরবে তাঁর দল, মনে করেন পর্তুগাল । লিগের  প্রথম ম্যাচে এফসি পুনে সিটির বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু করলেও তারপর থেকেই ছন্দ হারিয়েছে দিল্লি, আসন্ন ম্যাচ থেকেই জয়ে ফিরতে চায় দিল্লি।

ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে মঙ্গলবার স্পেনীয় কোচ পর্তুগাল জানান, এই ম্যাচের আগে তিনি জোর দিয়েছেন ফুটবলারদের মধ্যে তাঁর দর্শনকে ছড়িয়ে দিতে, আর ফুটবলারদের মানসিক কাঠিন্য বাড়ানোর চেষ্টায়। জয়ের ধারাবাহিকতায়  ফিরে, দল যাতে ভাল খেলতে পারে সেই দিকেই নজর দিচ্ছেন পর্তুগাল।

বুধবার তাদের বিপক্ষে জামশেদপুর এফসি, যারা তিনটি ম্যাচে একটিও গোল খায়নি। কেরালা ব্লাস্টার্সের প্রাক্তন কোচ স্টিভ কোপেলের প্রশিক্ষণে জামশেদপুর অবশ্য তিন ম্যাচে একটিও গোল করেনি। ইংরেজ কোচ অবশ্য নিজের দলের প্রশংসায় পঞ্চমুখ। ‘নবাগত দল যারা আগে কখনও খেলেনি হিরো আইএসএল-এ, প্রথম তিনটি ম্যাচে গোল না-খাওয়া বিরাট কৃতিত্ব। জানি, গোল পেতে সবারই ভাল লাগে, আমাদেরও। মাঠে নামার সময় এটা ভেবে যাই না যে, গোল করব না। কিন্তু এখনও পর্যন্ত বেশ ভাল ভাল দলের বিরুদ্ধে খেলতে হয়েছে আমাদের, তারা আইএসএল-এ অনেক দিন ধরে খেলছে বলে অনেক বেশি অভিজ্ঞও।’

কোপেল অবশ্য হতাশ তাঁর দলের ঘরের মাঠ নিয়ে, যা জামশেদপুরের গোল না-দেওয়ার অন্যতম কারণ হিসাবেও মনে করছেন তিনি। ‘ঘরের মাঠে খেলায় মাঠের অবস্থা এমন খারাপ ছিল যে, গোলশূন্য রাখাটাও কৃতিত্ব। গোল পেতে আমরাও মরিয়া। কিন্তু, কোচ হিসাবে ৪-৪ ড্রয়ের চেয়ে গোলশূন্য ড্র আমার কাছে অগ্রাধিকার পায়। হ্যাঁ, জিততে গেলে গোল তো করতেই হবে,’ বলেছেন কোপেল।

কোপেল মনে করছেন না যে সম্প্রতি দিল্লি ছন্দ হারানোয়, তাঁর দলের আদৌ কোনও সুবিধা হবে। ‘বরাবরই বলে এসেছি, আগের ম্যাচে কী হয়েছে ভেবে ফুটবল হয় না। পরের দিন পর্যন্ত হয়ত ব্যাপারটা মনে থাকে। কিন্তু আগের ম্যাচের ফলাফলের কোনও প্রভাব পরের ম্যাচে পড়ে না,’ বলছেন জামশেদপুরের কোচ কোপেল।