আর পয়েন্ট নষ্ট করা চলবেনা! নিজেদের অপরাজেয়র তকমাটা ধরে রাখতে হবে। শনিবার পাহাড়ে নর্থইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে মাঠে নামার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েদিলেন এটিকের প্রধান কোচ স্টিভ কোপেল। 

মরসুমের প্রথমটা ধীর গতিতে শুরু করলেও, বর্তমানে দল গতি পেয়েছে, এবার আর সেই গতিতে ব্রেক লাগাতে চাননা এটিকের প্রধান কারিগর। শুক্রবার ম্যাচের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি হতেই প্রশ্ন উড়ে আসে স্টিভের কাছে, যে প্রতি বছরই আপনার কোচিং-এ থাকা দল প্রথমটা ধীর গতিতে শুরু করলেও পরের দিকে গতি পায়, সেটা চলতি বছরেও দেখা যাচ্ছে, এরপরেই এটিকে কোচ জানান, আসলে খেলতে খেলতে একটা দল ছন্দ পায়, তার সঙ্গে একটা সঠিক কম্বিনেশন তৈরি হতে বেশকিছু দিন সময় লাগে, আমি সেটাই প্রতি খেলায় লক্ষ্য রাখি, গেম বাই গেম সেটাকে প্রয়োগ করি আর তারপর এই রকম ফল আসতে থাকে। তবে আমাদের এখন একটাই লক্ষ্য অপরাজেয়র এই ধারাকে ধরে রাখতে হবে। 

তবে পাহাড়ে নর্থইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে নামার আগে বেশ চিন্তিতো স্টিভ। কারণ তিনি জানেন, বর্তমানে দুরন্ত ছন্দে রয়েছে নর্থইস্ট। কোচ সাতোরির প্রশংসা করে তিনি দলের ফুটবলারদের আত্মবিশ্বাসের কথাটাও তুলে ধরলেন।

তবে এর মাঝেই ঘরের মাঠে প্রথম লেগের হারের কথাটা উঠে আসে, স্টিভ জানান, প্রথমে 10 জন হয়ে অনেকটা ব্যাকফুটে চলে গিয়েছিল তাঁর ছেলেরা। তবে শেষ পর্যন্ত আটকে রেখে, অন্তিম লঘ্নে গোল হজম করতে হয়েছিল তাদের, যেকারণে ঘরের মাঠে হারতে হয়েছিল এটিকে-কে। 

প্রনয় হালদারের চোট আর কেভিন লোবোর জ্বর, বাকি দল নিয়ে নিশ্চিন্তেো রয়েছেন কোচ। তবে সহকারি কোচের ইংল্যান্ড ফিরে যাওয়ায একটু হলেও চিন্তা বাড়িয়েছে স্টিভের। 

এদিকে ম্যাচ বাদ দিলে পঞ্চম আইএসএলের সাফল্য নিয়ে নিজের মত রাখলেন এটিকে কোচ। প্রত্য়েক দলের বিদেশী, স্থানিয় খেলোয়াড়, কোচ ও সাপোর্টিং স্টাফ থেকে দলের অনুশীলন নিয়ে বেশ খুশি তিনি। তাঁর মতে, ফুটবলে ভারত বেশ উন্নতি করেছে, যা ফিফার RANKING  দেখলেই বোঝা যায়। স্টিভের মতে, পাঁচ বছর আগে ভারতের ফিফা RANKING আর বর্তমানে ফিফা RANKING  দেখলেই সেটা স্পষ্ট হয়ে যাবে। 

তবে সবকিছুর মাঝে স্টিভ জানাতে ভোলেননি যে, শনিবার তারা কঠিন লড়াইয়ের সামনে দাঁড়িয়ে। কিন্তু স্টিভ কোপেলের ছেলেরা জানেন, ফিরতি লিগের এই ম্যাচে কোনও মতেই হারা চলবেনা। কারণ লিগের এই পর্যায়ে পয়েন্ট হারান মানেই, লিগ তালিকার প্রথম সারির চৌকাঠে পৌঁছানটা অনেকটাই কঠিন হয়ে যাবে।