দু’বছরের জন্য এটিকে মোহনবাগানের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন বাংলার ডিফেন্ডার প্রীতম কোটাল। বুধবার মোহনবাগান দিবসে সরকারি ভাবে এই ঘোষণা করল  ক্লাব। এটিকে এফসি-র দু’বারের চ্যাম্পিয়ন টিমের অপরিহার্য্য এই ডিফেন্ডার গত মরশুমের মতো ২০১৬-র লিগ জয়েও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। এ বার তাই তাঁকে একেবারে টানা দুই মরশুমের জন্য চুক্তিবদ্ধ করল এটিকে মোহনবাগান।

তাঁর পুরনো ক্লাবে সই করার পরে প্রাক্তন মোহনবাগানী প্রীতম বলেন, “এটিকে মোহনবাগানে সই করে আমি খুশি। দুই ক্লাবের হয়েই মাঠে নেমে সাফল্য পেয়েছি। তাই এই ঘটনাটা আমার কাছে স্পেশ্যাল। দলের জন্য নিজেকে উজাড় করে দেওয়াই আমার লক্ষ্য। দলকে আবার ট্রফি এনে দিতে চাই”।

২০১৪-য় এফসি পুণে সিটির হয়ে আইএসএল অভিযান শুরু করেন উত্তরপাড়ার প্রীতম। ২০১৬-য় লিগ চ্যাম্পিয়ন এটিকে এফসি দলে ছিলেন তিনি। সে বছর মোট ১২টি ম্যাচে খেলেছিলেন এই তারকা ডিফেন্ডার। পরের বছর অবশ্য কলকাতার দলে থাকেননি, যোগ দেন দিল্লি ডায়নামোজ এফসি-তে। ২০১৭-১৮ মরশুমে তিনি দিল্লির দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখান। একটি গোল যেমন করেন, তেমন দু’টি গোলে প্রত্যক্ষ ভাবে সাহায্যও করেন।

এর মধ্যে ভারতীয় দলেও ডাক পান তিনি। ২০১৫ থেকে জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ৩৬টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৮-১৯-এ তিনি ফেরেন কলকাতায় এবং ফের যোগ দেন এটিকে এফসি-তে। কলকাতার দলের নজিরবিহীন তৃতীয় আইএসএল জয়ে তাঁর ভূমিকা ছিল খুবই গুরুত্বপূর্ণ। দলের রক্ষণ বিভাগের নেতৃত্বে তিনিই ছিলেন এবং প্রতিটি ম্যাচে পুরো সময় খেলেন প্রীতম। ১৪৯টি ক্লিয়ারেন্স, ৭১টি ট্যাকল, ৩৬টি ব্লক ও ৩৪টি ইন্টারসেপশনের পাশাপাশি একটি অসাধারণ গোলও করেন তিনি। আগামী মরশুমেও তাঁর কাছ থেকে তেমনই অসাধারণ পারফরম্যান্সের প্রত্যাশা থাকবে সমর্থকদের।