উত্তর প্রদেশ থেকে উঠে আসা ১৮ বছর বয়সি সেন্ট্রাল ডিফেন্ডার সুমিত রথি সদ্য শুরু করেছেন তাঁর আইএসএল কেরিয়ার। আনাস এডাথোডিকার জায়গায় একটি ম্যাচে নেমে ৪৪ মিনিট খেলেন অনূর্ধ্ব ১৯ দলের হয়ে খেলা এই ফুটবলার। কোচের পছন্দ হয়েছে তাঁর খেলা। ফুটবল জীবনের শুরুতেই এমন একটা সুযোগ পাওয়া নিয়ে কী অনুভূতি সুমিত রথি-র? জানালেন indiansuperleague.com কে

এটিকে-র সিনিয়র দল পর্যন্ত উঠে আসার এই অভিযানটা কেমন ছিল?

খুবই ভাল। যখন এটিকে-র হয়ে সই করেছিলাম, তখন থেকেই স্বপ্ন দেখতাম, কবে সিনিয়র দলের হয়ে মাঠে নামব। সেই সুযোগটা পেয়ে আমি খুশি। দলের সতীর্থ খেলোয়াড়রা ও কোচিং স্টাফের সবাই আমাকে খেলোয়াড় হিসেবে উন্নতি করতে সাহায্য করেছেন। তাই এটা সবার কাছেই গর্বের।

আনাসের জায়গায় প্রথম ম্যাচ খেলতে নামার সময় বাড়তি চাপে ছিলে?

না, কখনও চাপে পড়িনি। কোচ যে ভূমিকা পালন করতে বলেছিলেন আমায়, সেই ভূমিকা নিখুঁত ভাবে পালন করাটাই ছিল আমার লক্ষ্য। অগস্টিন (ইনিগেজ), প্রীতমদা (কোটাল), অরিন্দমদা (ভট্টাচার্য) আমাকে সব রকম ভাবে মোটিভেট করেছে। যাতে আমি কোনও বাড়তি চাপে না পড়ি।

আনাস (এডাথোডিকা), প্রীতমদের কাছ থেকে কতটা শিখতে পারলে?

ওদের কাছ থেকে অনেক শেখার আছে। আমি যদি কোনও ভুল করি, তা হলে অনুশীলনের পরে ওরা আমাকে বুঝিয়ে দেয়, কী ভাবে সেটা শুধরে নিতে পারব। মাঠে ওদের আগ্রাসন, আচরণ থেকে অনেক কিছু শিখতে পারি। ওদের দেখে যা শিখি, সেটা মাঠে নেমে করার চেষ্টাও করি।

মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতি কেমন চলছে?

আপাতত এই ম্যাচেই মনসংযোগ করে রয়েছি আমরা। যথেষ্ট শৃঙ্খলাবদ্ধ রয়েছি শুধুমাত্র এই ম্যাচটার জন্য। মাঠে সবাই খুব সিরিয়াস। আমার বিশ্বাস, মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ম্যাচটা বেশ ভাল হতে চলেছে।