সোমবার আসন্ন হিরো আইএসএল ২০২১-২২ মরশুমের  প্রথম এগারো রাউন্ডের ক্রীড়াসূচী প্রকাশ করল ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড (এফএসডিএল)।

ফুটবলের উত্তেজনায় ঠাসা চার মাসের উৎসব এ বারেও হতে চলেছে ভারতীয় ফুটবলের অন্যতম তীর্থক্ষেত্র গোয়ায়। গত বারের মতো এ বারেও গোয়ার তিনটি স্টেডিয়ামে হবে হিরো আইএসএলের ম্যাচগুলি। ১৯ নভেম্বর থেকে শুরু হবে এ বারের লিগ। দেশের ফুটবলপ্রেমীরা দেখতে পাবেন ১১৫টি উত্তেজনাপূর্ণ ম্যাচ। এই পর্যায়ে ১৯ নভেম্বর থেকে ৯ জানুয়ারির সূচী ঘোষণা করা হল।

প্রতিবারের মতো এ বারে ম্যাচগুলি শুরু হবে সন্ধে সাড়ে সাতটা থেকে। তবে প্রতি শনিবার, যে দিন দু’টি ম্যাচ খেলা হবে, সে দিন রাত সাড়ে ন’টায় শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

গতবার যারা অল্পের জন্য খেতাব জিততে পারেনি, সেই কলকাতার এটিকে মোহনবাগান প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে এ বারের লিগের প্রথম ম্যাচে। কলকাতার আর এক ঐতিহ্যবাহী ক্লাব এসসি ইস্টবেঙ্গল তাদের অভিযান শুরু করবে ২১ নভেম্বর, জামশেদপুর এফসি-র বিরুদ্ধে।

গত বারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি তাদের চিরপ্রতিদ্বন্দী এফসি গোয়ার বিরুদ্ধে হিরো আইএসএল ২০২১-২২ অভিযান শুরু করবে ২২ নভেম্বর।

যে ম্যাচের জন্য বাংলার ফুটবলপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন, সেই কলকাতা ডার্বির প্রথম ম্যাচটি হবে ২৭ নভেম্বর। দুই দলেরই এটি লিগের দ্বিতীয় ম্যাচ। দ্বিতীয় পর্বের সূচী ঘোষণা করা হবে ডিসেম্বরে। 

হিরো আইএসএল ২০২১-২২-এর প্রথম ১১ রাউন্ডের ক্রীড়াসূচীর পিডিএফ দেখে নিন এখানে