বিখ্যাত অনলাইন গেমস ফিফা ২২-এ এ বার পাওয়া যাবে হিরো ইন্ডিয়ান সুপার লিগও। এ বছর অষ্টম বছরে পা দিতে চলেছে হিরো আইএসএল এবং এই লিগে অংশগ্রহনকারী সব দলেরই কিটস ও তাদের যাবতীয় লোগো সবই দেখা যাবে এই জনপ্রিয় গেমসে। ২০১৯-এ ফিফা মোবাইল-এ অন্তর্ভুক্ত হওয়ার পরে যথেষ্ট জনপ্রিয় হয়ে ওঠে হিরো আইএসএল। সেই সাফল্যের জেরেই এ বার ফিফা ২২-এও জায়গা পাচ্ছে ভারতের এক নম্বর ফুটবল লিগ। প্রসঙ্গত, হিরো আইএসএলের উদ্যোক্তা ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড বিখ্যাত ইএ স্পোর্টসের লাইসেন্সের অধিকারী এবং এই বিখ্যাত গেমসের প্রণেতা এই সংস্থাই।

এর ফলে ভারতের গেমিং মহলের সক্রিয় সদস্যদের হাতে হাতে ঘুরবে তাদের দেশের সেরা লিগ এবং তারা এই লিগের সঙ্গে নিজেদের আরও গভীর ভাবে জড়িয়ে নিতে পারবে। এই প্রসঙ্গে আইএসএল মুখপাত্র বলেছেন, “ফিফা ২২-এ হিরো ইন্ডিয়ান সুপার লিগের অভিষেক হওয়ায় আমরা গর্বিত ও খুবই আনন্দিত। ফিফা গেমিং প্ল্যাটফর্ম আইএসএলের মতো নতুন লিগ ও তার ১১টি ক্লাবের ফ্যানবেসকে আরও বড় করে তুলতে সাহায্য করবে। এই বছর থেকে আইএসএলের ডিজিটাল অভিজ্ঞতা একটা দারুন আবিষ্কার হতে চলেছে”।

৯০-এরও বেশি স্টেডিয়ামে ৩০-এরও বেশি লিগের ৭০০ দলের ১৭ হাজারেরও বেশি খেলোয়াড় ফিফা ২২-এ নিয়মিত অংশ নিয়ে এই ইন্টারঅ্যাক্টিভ ফুটবল প্ল্যাটফর্মকে বিশ্বের সবচেয়ে বড় ও বিশ্বাসযোগ্য করে তুলেছে। ফিফা ২২ এমন এক ডিজিটাল প্ল্যাটফর্ম, যেখানে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা ইউরোপা লিগ, নতুন উয়েফা ইউরোপা কনফারেন্স লিগ, প্রিমিয়ার লিগ, বুন্দেশলিগা, লা লিগা সান্তান্দার, কনমেবল লিবার্তেদোর্স এবং কনমেবল সুদামেরিকানার মতো বিশ্বসেরা লিগগুলিতে অংশ নেওয়া যায়।

নতুন হাইপারমোশন* টেকনোলজিতে তৈরি ফিফা ২২-এ রয়েছে উন্নত 11v11 ম্যাচ ক্যাপচার ও প্রোপ্রাইটারি মেশিন লার্নিং প্রযুক্তি। যার ফলে গেমের প্রতিটি মুহূর্ত আরও বেশি জীবন্ত, স্পষ্ট ও ঝকঝকে হয়ে ওঠে। খেলোয়াড়দের মনে হতে পারে, তারা নিজেরাই মাঠে নেমে খেলছে। ফলে শারীরিক ভাবে ফুটবল মাঠে থাকলে যেমন আবেগ, উত্তেজনায় ফুটতে থাকেন খেলোয়াড়রা, এই গেমসের খেলোয়াড়রাও সে রকমই অনুভূতি উপভোগ করতে পারবেন।

অক্টোবরের এক তারিখেই লঞ্চ হতে চলেছে ফিফা ২২।

*হাইপারমোশন টেকনোলজি শুধুমাত্র PlayStation 5, Xbox Series X|S and Stadia versions-এ উপলব্ধ।