যত এগিয়ে আসছে হিরো আইএসএল ৭, ক্রমশ নিজেদের ঘর গুছিয়ে নিচ্ছে এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণা, প্রবীর দাসের মতো তারকাদের সই করানোর পরে এ বার গত বারের সাফল্যের আর এক নায়ক এডু গার্সিয়ার সঙ্গেও দু’বছরের চুক্তি পাকা করে ফেলল কলকাতার দলটি।

স্প্যানিশ তারকার সঙ্গে তাদের চুক্তির খবর বৃহস্পতিবারই সরকারি ভাবে ঘোষণা করে এটিকে মোহনবাগান কর্তৃপক্ষ। গত বার তৃতীয় আইএসএল খেতাব জয়ে ৩০ বছর বয়সি এই স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারের অবদান ছিল খুবই গুরুত্বপূর্ণ। ফাইনালে চেন্নাইন এফসি-র বিরুদ্ধে ৩-১ জয়ে দলের দ্বিতীয় গোলটিও করেন তিনি।

দু’বছরের চুক্তির পরে এডু বলেন, “এটিকে মোহনবাগানের হয়ে হিরো আইএসএলে আরও দু’বছর খেলার সুযোগ পেয়ে আমি খুবই খুশি। সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নামার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আশা করি এ বারেও নিজের সেরাটা দিতে পারব”।

বেঙ্গালুরু এফসি-র হয়ে প্রথম হিরো আইএসএল খেলেন এডু। প্রাক্তন চ্যাম্পিয়নদের হয়ে সে বার ১৪টি ম্যাচ খেলে দুটি গোল করার পরে তিনি চিনে চলে যান ঝেজিয়াং গ্রিনটাউন এফসি-র হয়ে খেলার জন্য। ২০১৮-১৯ মরশুমে ভারতে ফিরে এসে এটিকে-তে যোগ দেন। সে বার ছ’টি ম্যাচে তিনটি গোল করেন ও দু’টি গোলে সাহায্য করেন।           

তবে গত মরশুমে নিজের সেরাটা উজাড় করে দেন জারগোজা থেকে আসা এই ফুটবল তারকা। দলের সেরা পারফরম্যান্সে তিনি ছিলেন দলের সবচেয়ে কার্যকরী ফুটবলারদের মধ্যে একজন। সেই দলের রয় কৃষ্ণা, প্রবীর দাস. প্রীতম কোটাল, জবি জাস্টিনদের সঙ্গে এ বার এডুও যোগ দিলেন কলকাতার শিবিরে।