সম্প্রতি এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এফসি গোয়া সফল হতে না পারলেও দলের তরুণ গোলকিপার ধীরজ সিং কিন্তু তাঁর অসাধারণ পারফরম্যান্সে সবার মন জয় করে নিয়েছেন এবং এই পর্বে সেরা গোলকিপারের খেতাবও  জিতে নিলেন।

হিরো আইএসএলে জানুয়ারির দলবদলে যিনি এটিকে মোহনবাগান ছেড়ে এফসি গোয়ায় যোগ দিয়েছিলেন, সেই ২০ বছর বয়সি ধীরজ এএফসি চ্যাম্পিয়ন্স লিগে যে পাঁচটি ম্যাচে খেলেন, তাতে নজর কাড়া পারফরম্যান্স দেখান। একটি ম্যাচেই তিনি খেলতে পারেননি, ইরানের পার্সেপোলিসের বিরুদ্ধে দ্বিতীয় লেগে, যে ম্যাচে এফসি গোয়া ০-৪ গোলে হেরে যায়। গ্রুপের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহীর আল ওয়াহদার বিরুদ্ধে ম্যাচে চোট নিয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে।

পশ্চিমাঞ্চলের ম্যাচগুলিতে যে গোলকিপাররা খেলেছেন, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক সেভ (২৬) করেছেন ধীরজই। এএফসি তাঁর এই পারফরম্যান্সের স্বীকৃতি দিয়ে তাদের ওয়েবসাইটে লিখেছে, এফসি গোয়ার গোলরক্ষক ধীরজ সিং তার মহাদেশীয় অভিষেকে নিজেকে দারুণ ভাবে প্রতিষ্ঠা করেছেন। মাত্র পাঁচটি ম্যাচে ২৬টি সেভ করেছেন তিনি, যার মধ্যে অনেকগুলি সেভ-ই রীতিমতো উচ্চমানের ও মনে ছাপ ফেলার মতো

প্রথম দুই ম্যাচে ধীরজ ক্লিন শিট-ও বজায় রাখেন, যার জেরে তাঁর দল লিগ  টেবলে তিন নম্বরে থেকে শেষ করতে পারে। প্রথম লেগে পার্সেপোলিসের একটি পেনাল্টিও সেভ করেন তিনি। তবে আল রাইয়ানের বিরুদ্ধে প্রায় জেতা ম্যাচ তাঁর ভুলেই হাতছাড়া হয়। এটাই সারা গ্রুপ পর্বে তাঁর একমাত্র ভুল হয়ে রয়ে যায়, যার দাম মাশুল দিতে হয় তাঁর দলকে।

গ্রপ পর্বের শেষে ধীরজ তাঁর সোশ্যাল হ্যান্ডলে লেখেন, এএফসি চ্যাম্পিয়ন্স লিগে এফসি গোয়া ও ভারতীয় ফুটবলের প্রতিনিধিত্ব করতে পারাটা আমার কাছে যথেষ্ট সম্মানের। আমাদের এই অভিযানকে যাঁরা সমর্থন করেছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ। আমরা এখানেই থামছি না।     

সব মিলিয়ে শুধু ক্লাবকে নয়, দেশকেও গর্বিত করেছেন মণিপুরের ২০ বছর বয়সি গোলকিপার ধীরজ সিং, যিনি এর আগে জাতীয় কর্তব্য পালন করেছেন অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে মাঠে নেমে। তবে তাঁর এই সাম্প্রতিক লড়াই তাঁর সব কীর্তিকে ছাপিয়ে গেল। ফুটবল ভক্তদের আশা, ভবিষ্যতের তারকা গোলকিপারকে খুঁজে পাওয়া গিয়েছে ধীরজের মধ্যে।