হিরো ইন্ডিয়ান সুপার লিগ-এ প্রথম জয় পেল জামশেদপুর এফসি। আইএসএল-এ ২০১৭-১৮ সালে অর্থাৎ চলতি বছরেই আত্মপ্রকাশ করে জামশেদপুর। কিন্তু জয়ের মুখ দেখতে পায়নি প্রথম তিন ম্যাচে। অবশেষে বুধবার দিল্লিতে গিয়ে দিল্লি জয় করে ফিরল সুব্রত পাল, মেহতাব হোসেনরা। ম্যাচের ৬১ মিনিটে নাইজেরিয়ান স্ট্রাইকার ইযু আজুকার একমাত্র গোলে জয় পায় জামশেদপুর।

তবে ম্যাচের শুরুতেই সুযোগ পায় দিল্লি। লালিয়ানজুয়ালার ফ্রি-কিকের পরে পাউলিনহোর ফ্রি-কিক পরীক্ষা নেয় জামশেদপুর গোলরক্ষক সুব্রত পালের। সুব্রত অবশ্য সহজেই সেভ করেন।এরপর আবার সুযোগ আসে দিল্লির কাছে।

জামশেদপুর এদিনের প্রথম সুযোগ তৈরি করে ম্যাচের ২১ মিনিটে। বিকাশ জাইরু এবং আজুকু বল দেওয়া নেওয়া করতে করতে বিপক্ষের বক্সের কাছে পৌঁছে যায়, কিন্তু গোল করতে ব্যর্থ হয় জামশেদপুর।

data-ratio="16/9"

প্রথমার্ধ খেলা গোল শূন্য থাকার কারনেই গতিবারে দ্বিতীয়ার্ধে। পরপর সুযোগ তৈরি করে জামশেদপুর। চাপে পরে যায় দিল্লি। ম্যাচের ৬১ মিনিটে দিল্লির রক্ষণকে ভাঙে আজুকা। পারফেক্ট ফ্রি-কিক তোলেন মেহতাব হোসেন, যা গোলে কনভার্ট করতে ভোলেননি আজুকা। এরপরে অবশ্য ২-০ করার সুযোগ পেয়েছিল জামশেদপুর। আজুকা ও গোনকালভেস দিল্লির বক্সে ঢুকে পরে, কিন্তু আজুকার পাশকে গোলে রূপান্তর করতে ব্যর্থ হন গোনকালভেস। বল লক্ষ্যে না রেখে বাইরে মারেন তিনি।পরে সমতায় ফেরার জন্য লড়াই চালায় দিল্লি, কিন্তু আইএসএল-এ প্রথম জয় পেতে কঠিন লড়াই চালায় জামশেদপুর। অবশেষে জয় পায় জামশেদপুরই। জামশেদপুরের পকেটে জয়টা অবশ্য পুরে দেন আজুকা।