হায়দরাবাদ এফসি থেকে তারকা ফরোয়ার্ড লিস্টন কোলাসোকে নিয়ে এল গত হিরো আইএসএলের রানার্স এটিকে মোহনবাগান এফসি।

শনিবার সোশ্যাল মিডিয়ায় সরকারি ভাবে এই খবর দিয়ে এটিকে মোহনবাগান জানায়, ২২ বছর বয়সি কোলাসোকে ২০২৩ পর্যন্ত, অর্থাৎ দু'বছরের জন্য চুক্তিবদ্ধ করা হল। ১ জুন থেকে সবুজ মেরুন শিবিরে যোগ দেবেন ভারতীয় দলের এই ফুটবলার।

আগামী মরশুম থেকে যেহেতু চার বিদেশি নিয়ে হিরো আইএসএলের ম্যাচগুলিতে নামতে পারবে দলগুলো, তাই নিজের দলে তারকা ভারতীয় বাড়াতে চান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। তাই হয়তো রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে কোলাসোক আনার এই সিদ্ধান্ত।

এফসি গোয়ার হয়ে হিরো আইএসএল কেরিয়ার শুরু করার পর ২০২০-র জানুয়ারিতে তাঁকে হায়দরাবাদ এফসি চুক্তিবদ্ধ করে। নিজামের শহরের দলের হয়ে ২৩টি ম্যাচ খেলে চারটি গোল ও তিনটি অ্যাসিস্ট করেন তিনি।

২০২০-২১ মরশুমে হায়দরাবাদের দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন কোলাসো। দলকে সেরা চারের কাছাকাছি নিয়ে মেতে তাঁর অবদান ছিল যথেষ্ট। দু'টি গোল করেন ও তিনটি গোল করান তিনি।

তাঁর পারফরম্যান্স দেখে কোলাসোকে ভারতীয় দলে ডেকে নেন জাতীয় কোচ ইগর স্টিমাচ।

ফরোয়ার্ড ও উইঙ্গার, দুই ভূমিকাতেই প্রায় সমান কার্যকর এই ফুটবলার। ক্ষিপ্র গতির সঙ্গে চতুর ড্রিবলও তাঁর খেলার বৈশিষ্ট্য।

এটিকে মোহনবাগানে‌ যোগ দেওয়ার প্রসঙ্গে কোলাসো বলেন, "এটা আমার কাছে বিরাট সন্মানের। আমার ফুটবল জীবনের এক নতুন অধ্যায় শুরু হল। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব"।