স্পেনের তারকা ডিফেন্ডার হোসে লুই এস্পিনোসা আরোয়ো, যিনি তিরি নামে খ্যাত, তিনি যে এই মরশুমে এটিকে মোহনবাগানের হয়ে হিরো আইএসএলে খেলছেন, তা নিশ্চিত করল ক্লাব কর্তৃপক্ষ। এটিকে এফসি-র এই প্রাক্তনী ২০১৬-র লিগ চ্যাম্পিয়ন দলে ছিলেন।

২০১৫-র মরশুমে এটিকে এফসি-তে যোগ দিয়েই ভারত অভিযান শুরু করেছিলেন তিরি। পরপর দুই মরশুমে লাল-সাদা জার্সি গায়ে ২৪টি ম্যাচ খেলেন তিনি। ভারতে তৃতীয় মরশুমে তিনি যোগ দেন কলকাতারই পাশের রাজ্যের ক্লাব জামশেদপুর এফসি-তে। তিনটি মরশুমে ৪৮টি ম্যাচ খেলেন তিরি।

স্পেনের লস বারিয়স থেকে উঠে আসা এই ফুটবলার যুব ফুটবল জীবন শুরু করেন নিজের দেশের কাদিজ সিএফ-এর হয়ে খেলে। এই ক্লাব এখন স্পেনের সর্বোচ্চ ডিভিশনে খেলে। এখানে তিনটি মরশুম কাটিয়ে তিরি চলে যান আতলেটিকো মাদ্রিদের ‘বি’ টিমে। এর পরেই ভারতে আগমন তাঁর।

ভারতে পাঁচ মরশুমে এই ২৯ বছর বয়সি ডিফেন্ডারের পারফরম্যান্সের খতিয়ানে জমা হয়েছে ৬০৬টি ক্লিয়ারেন্স, ১৫৭টি ট্যাকল, ১১৭টি ইন্টারসেপশন ও ৭৬টি ব্লক। আন্তোনিও লোপেজ হাবাস তাঁর তৃতীয় হিরো আইএসএল ট্রফির অভিযানে ইতিমধ্যেই দলের রক্ষণভাগে কার্ল ম্যাকহিউ, প্রীতম কোটাল, শুভাশিস বসু, সুমিত রাঠি, প্রবীর দাসকে পেয়ে গিয়েছেন। এ বার সেই দলে যোগ দিলেন দুর্ভেদ্য প্রহরী তিরি। গত মরশুমে হাবাসের ডিফেন্স নিয়ে দুশ্চিন্তা বোধহয় এ বার কাটতে চলেছে।