প্লে-অফে যাওয়া যাবে না। আগে থেকেই নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু দিল্লি ডায়নামোসের বিরুদ্ধে মোটিভেশনের এতটুকু অভাব ছিল না এটিকে'র। মোটিভেশন ছিল ঘরের মাঠে সমর্থকদের জন্য ভাল ফুটবল উপহার দিয়ে জয় দিয়ে এবারের মতো আইএসএল শেষ করা। মোটিভেশন ছিল পয়েন্ট তালিকার প্রথম ছয়ে থেকে সরাসরি সুপার কাপে খেলার ছাড়পত্র পাওয়া। 

সেই তাগিদ থেকেই রবিবার যুবভারতীতে দিল্লি ডায়নামোসের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিল এটিকে। আইএসএলের শেষ পর্বে একটাও ম্যাচ না হারা দিল্লি এদিন স্টিভ কপেলের ছেলেদের নাছোড় মানসিকতার কাছে হার মানতে বাধ্য হল। 

শুরু থেকেই আক্রমণ প্রতি আক্রমণে জমে ওঠে খেলা। কিন্তু গোল পাচ্ছিল না কোনও দলই। প্রথমার্ধ থাকে গোলশূন্য। দ্বিতীয়ার্ধের খেলাও গড়িয়ে চলেছিল। অবশেষে ৬৩ মিনিটে এটিকে'র ত্রাতা হয়ে ওঠেন এডু গার্সিয়া। দুরন্ত হেডে বল জড়িয়ে দেন বিপক্ষের জালে। 

বেশিক্ষণ অবশ্য গোল ধরে রাখতে পারেনি কলকাতার দল। ৭২ মিনিটে দিল্লির হয়ে সমতা ফেরান নন্দকুমার। এরপর ম্যাচ যখন ড্র-এর দিকে গড়াচ্ছিল তখনই ঝলক পরিবর্ত হিসাবে মাঠে আসা অঙ্কিত মুখার্জীর। গার্সিয়ার ক্রস দুরন্ত ভলিতে রাখেন দিল্লি ডায়নামোসের জালে। ৮৮ মিনিটের বহু মূল্যবান সেই গোল এটিকে-কে এনে দিল তিন পয়েন্ট। সেই সঙ্গে জয় দিয়ে মুখে হাসি নিয়েই এবারের আইএসএল শেষ করলেন স্টিভ কপেলের ছেলেরা।

এখানে ম্যাচ হাইলাইট দেখুন: