হিরো আইএসএল ফাইনালে নামার আগে এটিকে এফসিকে রীতিমতো সমীহ করছেন চেন্নাইন এফসি-র আইরিশ কোচ আওয়েন কোইল। তাঁর মতে দলটা ‘বিপজ্জনক’। তাই দলের ছেলেদের কাছ থেকে স্বাভাবিকের চেয়ে ভাল ফুটবলই চান চেন্নাইন এফসি-র কোচ। 

শুক্রবার সাংবাদিকদের কোইল বলেন, “সেমিফাইনালে আমরা যে ভাবে এফসি গোয়াকে সমীহ করেছি, সে ভাবেই ফাইনালেও এটিকে এফসি-র প্রতি আমাদের শ্রদ্ধা থাকবে। ওদের দলে দুর্দান্ত খেলোয়াড় আছে, অসাধারণ একজন কোচ আছেন। ও রকম একটা বিপজ্জনক দলের বিরুদ্ধে খেলতে হবে আমাদের। কিন্তু ওদের ভয় পাওয়ার কোনও প্রশ্নই নেই। আমরা আত্মবিশ্বাসী ও সেরা পারফরম্যান্সই দেখাব ওদের বিরুদ্ধে। সেটা করতে পারলে মনে হয় না আমাদের আটকানো যাবে”।

লিগ টেবলের ন’নম্বর থেকে সেরা চারে উঠে এসে এখন ফাইনালে চেন্নাইন এফসি। কোইল দায়িত্ব নেওয়ার পরে টানা ন’টি ম্যাচে অপরাজিত থেকেছে তাঁর দল। এই অভিযান নিয়ে তিনি বলেন, “কৃতিত্ব আমার একার নয়। যে ভাবে ওরা নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছে, যে ভাবে সেই নির্দেশ ওরা মাঠে কাজে লাগিয়েছে ও কঠিন ম্যাচেও জিতে দেখিয়েছে, তার প্রশংসা করতেই হবে”।

সোমিফাইনালেও যথেষ্ট চাপ সামলেই তাঁর দল সাফল্য পেয়েছে বলে জানান কোইল। বলেন, “সবাই জানত এফসি গোয়াই জিতবে। লিগের এক নম্বর দল ওরা। কিন্তু জানুয়ারি থেকে আমরা যে ফর্মে আছি, তা যথেষ্ট ভাল। এই সময়ে আমরা যত পয়েন্ট অর্জন করেছি, তা অন্য আর কোনও দল করতে পেরেছে  বলে মনে হয় না। তাই এফসি গোয়াকে আমরা শ্রদ্ধা করেছি, কিন্তু কখনও ভয় পাইনি। ফাইনালেও সেটাই হবে। আমরা আমাদের খেলাতেও বেশি পরিবর্তন আনতে চাই না। আমাদের একটা নির্দিষ্ট স্টাইল আছে। সেই স্টাইলেই খেলব। কারণ, আমাদের বিশ্বাস, আমরা এই স্টাইলে ফুটবল খেলেই চ্যাম্পিয়ন হতে পারি”।

টানা ন’টি ম্যাচে অপরাজিত থাকার পরে সেমিফাইনালের দ্বিতীয় লেগে এফসি গোয়ার কাছে হেরে যায় তারা। কিন্তু প্রথম লেগের ম্যাচ ৪-১-এ জেতায় মোট গোলের হিসেবে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে দু’বারের চ্যাম্পিয়ন চেন্নাইন এফসি। তবে সেই হারের প্রভাব ফাইনালে পড়বে না বলে মনে করেন কোইল। তিনি বলেন, “দ্বিতীয় লেগেও আমাদের জেতা উচিত ছিল। ম্যাচটা ২-২ হয়ে যাওয়ার পরে আমরা সেটা ৩-২, ৪-২ করার সুযোগ পেয়েছিলাম। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি আমাদের ছেলেরা”।

দলের অধিনায়ক ও ডিফেন্ডার লুসিয়ান গোইয়ান বলেন, “লিগের দ্বিতীয় ভাগে আমরা প্রমাণ করে দিয়েছি, আমরা কতটা শক্তিশালী। আমাদের দলেও যথেষ্ট ভাল ভাল খেলোয়াড় আছে। আমরা ফাইনালে ওঠার যোগ্য বলেই উঠেছি। এত পরিশ্রমের যথেষ্ট ভাল ফল পেয়েছি আমরা। এ বার শেষটাও ভাল ভাবে করতে চাই”।