গত বার নিজের শহরের দলকে হিরো আইএসএল চ্যাম্পিয়ন হতে সাহায্য করার পরে এ বারও এটিকে মোহনবাগানের মাঠে নামবেন বাংলার অতন্দ্র গোলপ্রহরী অরিন্দম ভ্ট্টাচার্য। শুধু এ বার নয়, পরের বছরের জন্যও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। গত দুই মরশুমে আইএসএলের ৩৮টি ম্যাচে কলকাতার দলের জার্সি গায়ে গোলে কড়া পাহাড়া দেওয়ার পরে এ বার নতুন চুক্তিতে সই করে বেশ খুশি অরিন্দম।

আরও দু’বছর এটিকে মোহনবাগানের সঙ্গে যুক্ত থাকতে পারার সুযোগ পেয়ে অরিন্দম বলেন, “গতবার দলকে ট্রফি এনে দেওয়াটা আমার কাছে এক বিশেষ অনুভূতি। এই বছর মোহনবাগানের জার্সি গায়ে খেলাটা আমার কাছে যথেষ্ট সন্মানের হতে চলেছে। আমার সতীর্থরা প্রত্যেকেই অসাধারণ এবং মাঠে সব সময় আমাকে পাহাড়ায় রাখার চেষ্টা করে। এ বছর ট্রফি ধরে রাখার লড়াইয়ে নিজের সেরাটা দেব”।

২০১৪-য় হিরো আইএসএলের প্রথম মরশুম থেকে দেশের এই সেরা ফুটবল লিগে খেলে আসছেন অরিন্দম। এফসি পুণে সিটির হয়ে মাঠে নেমে এই লিগের অভিযান শুরু তাঁর। তিন বছর সেই ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন। খেলেছিলেন ১৬টি ম্যাচ। ২০১৭-১৮-য় তিনি পুণে থেকে মুম্বই সিটি এফসি-তে আসেন। তবে দু’টির বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি সে বার। পরের বছর অরিন্দম নিজের শহর কলকাতায় ফিরে আসেন এটিকে এফসি-তে যোগ দিতে।

গত দুই মরশুমে তিনি ১৩টি ম্যাচে একটিও গোল হজম করেননি। গত মরশুমে গোল্ডেন গ্লাভ খেতাবের দৌড়ে তিনি কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন বেঙ্গালুরু এফসি-র গোলকিপার গুরপ্রীত সিং সান্ধুকে। গতবার ফাইনালে একাধিকবার অবধারিত গোল বাঁচিয়ে এটিকে-র জয়ে তিনি অন্যতম প্রধান ভূমিকা পালন করেন। ফাইনালে সেরা খেলোয়াড়ের খেতাব পান তিনি। গতবারের দলের অনেক সদস্যকেই এ বার ধরে রেখেছে এটিকে মোহনবাগান। সেই তালিকায় এ বার যুক্ত হলেন অরিন্দমও।