মলদ্বীপে এএফসি কাপের গ্রুপ ডি-র খেলাগুলি স্থগিত রাখল এশিয়ান ফুটবল কনফেডরেশন। এই গ্রুপে খেলার কথা ছিল হিরো আইএসএল ২০২০-২১-এর রানার্স এটিকে মোহনবাগানেরও। তাই আপাতত তাদের মাঠে নামা হচ্ছে না সবুজ মেরুন বাহিনীর।

১৪ থেকে ২১ মে হওয়ার কথা ছিল এই গ্রুপের খেলাগুলি, যাতে এটিকে মোহনবাগান ছাড়াও অংশ নেওয়ার কথা ছিল বাংলাদেশের বসুন্ধরা কিঙ্গস্ ও মলদ্বীপেরই মাজিয়া এসআর ক্লাবের। কিন্তু মলদ্বীপের রাজধানী মালের কোভিড পরিস্থিতির জন্য এই গ্রুপের ম্যাচগুলি স্থগিত রাখার সিদ্ধান্ত নিল এএফসি।

রবিবার এএফসি এক বিজ্ঞপ্তিতে জানিয়ে দেয়, এএফসি কাপের (দক্ষিণ) গ্রুপ পর্বের ম্যাচগুলি পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত স্থগিত রাখা হল

এই বিজ্ঞপ্তিতে মলদ্বীপে পৌঁছে যাওয়া দলগুলিকে নিজে নিজ দেশে ফিরে যাওয়ার নির্দেশ দিয়ে বলা হয়েছে, মলদ্বীপ সরকারের কোভিড বিধিকে মান্যতা দিয়ে এএফসি কাপের গ্রুপ ডি-র ম্যাচে ইতিমধ্যেই অংশ নিতে আসা ক্লাবগুলিকে এখন দেশে ফিরে যাওয়ার ব্যবস্থা নিতে হবে। যারা এখনও এসে পৌঁছয়নি, তাদের সফর আপাতত বাতিল করার নির্দেশও দেওয়া হচ্ছে

কোভিড পরিস্থিতির জন্যই গত মার্চে মলদ্বীপে এএফসি কাপের গ্রুপ ডি-র ম্যাচগুলি করার সিদ্ধান্ত নেওয়া হয়। এটিকে মোহনবাগানের প্রথম ম্যাচ খেলার কথা ছিল ১৪ মে। হিরো আইএসএল-এর আর এক দল বেঙ্গালুরু এফসি ও মলদ্বীপের ক্লাব ঈগলসের মধ্যে প্লে-অফ ম্যাচের জয়ীর বিরুদ্ধে এই ম্যাচ খেলার কথা ছিল তাদের। কিন্তু এই প্লে-অফ ম্যাচটিও স্থগিত করা হয়েছে।