হিরো ইন্ডিয়ান সুপার লিগের দ্বিতীয় ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে নতুন শুরু চাইছে মুম্বই সিটি এফসি। মুম্বই ফুটবল এরিনায় শনিবার মাঠে নামার আগে মুম্বই এর কোচ আলেকজান্দ্রে গিমারায়েস বিশ্বাস করেন তাঁর দল যথেষ্ট ভাল জায়গায়ই আছে। প্রথম ম্যাচে বেঙ্গালুরুর কাছে ০-২ হেরেছিল মুম্বই সিটি এফসি। কিন্তু কোচ নিশ্চিত, শনিবার মাঠে অন্য দলকে দেখতে পাওয়া যাবে।

‘এবার খেলা ঘরের মাঠে, নিজেদের দর্শকদের সামনে খেলব যেখানে গতবার গোটা মরসুমই দুর্দান্ত খেলেছিলাম। গোয়ার বিরুদ্ধে ম্যাচটা কঠিন, জানি। তবু গোয়ার বিরুদ্ধে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত, আগের ম্যাচে কী হয়েছে তা নিয়ে আর ভাবতে রাজি নই।’ বলেছেন গিমারায়েস।

এফসি গোয়া পাচ্ছে না আদ্রিয়ান কোলুনগাকে, কিন্তু আক্রমণভাগে এই স্পেনীয় ফুটবলারকে ছাড়াও বেশ ভাল খেলেছিল কোচ সের্গিও লোবেরার দল, চেন্নাইয়িনের বিরুদ্ধে। ম্যাচটা ৩-২ জিতেছিল গোয়া, দ্বিতীয়ার্ধে দুটি গোল খাওয়া সত্ত্বেও। স্পেনীয় কোচ অবশ্য জানাতে ভোলেননি যে, আক্রমণাত্মক মানসিকতাতেই বিশ্বাসী থাকবেন এবারও।

‘নিজেদের দর্শন ধরে রাখাটাই কোনও দলের ভাল খেলার কারণ বলে বিশ্বাস করি। হঠাৎ যদি অন্য কিছু করতে চায় বা অন্যভাবে খেলতে চায়, পারফরম্যান্স ততটা ভাল না-ও হতে পারে। আমরা চাইব মাঠে নেমে আমাদের পরিকল্পনা ও দর্শন অনুযায়ীই ফুটবল খেলতে,’ বলেছেন লোবেরা।

স্পেনীয় লোবেরার দর্শন হল, এফসি গোয়া শুরু থেকেই আক্রমণের ঝড় তুলতে চাইবে এবং এগিয়ে গেলেও পিছিয়ে না এসে চাইবে ব্যবধান আরও বাড়াতে, ঠিক যেমন আগের ম্যাচে চেন্নাইয়িনের বিরুদ্ধে তিন গোলে এগিয়ে গিয়েও আক্রমণের রাস্তা ছাড়েনি।

‘শুরুটা ভালই হয়েছিল। কিন্তু, ফুটবলে অতীত বলে কিছু হয় না। অতীত আঁকড়ে বসে থাকলেও কোথাও পৌঁছনো সম্ভব নয়। পরের ম্যাচটাই লক্ষ্য হওয়া উচিত সবসময়, আগের ম্যাচের ফলাফল নয়,’ মত লোবেরার।